চকরিয়ায় অপহরণের পর ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি: ভিকটিম উদ্ধার, গ্রেপ্তার ২

রাজু দাশ, চকরিয়া •


কক্সবাজারের চকরিয়া পৌরশহরে অপহরণের পর মুক্তিপণ দাবি করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।  পাশাপাশি অপহরণের শিকার মোঃ কুতুব উদ্দিনকে (৩১) উদ্ধার করা হয়।

গত সোমবার রাতে পৌরশহরে পুরাতন বাসটার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, পৌরসভা ২ নং ওয়ার্ডে হালকাকারা এলাকার মাজহারুল ইসলাম জিসান (৩৫), একই এলাকার সৈয়দ মোহাম্মদ পারভেজ (৫০)।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, অপহরণের শিকার মোঃ কুতুব উদ্দিন খুটাখালী ইউনিয়নে ২নং ওয়ার্ড মধ্যম মেধা কচ্ছপিয়া এলাকার নুরুল আলমের ছেলে।

গত সোমবার সকালে প্রয়োজনীয় কাজে হারবাং এলাকার উদ্দশ্যে রওনা হয়। দুপুর দেড় টার দিকে চকরিয়া পুরাতন বাসষ্ট্যান্ড সংলগ্ন এনসিসি সামনে গাড়ি জন্য অপেক্ষা করছিলেন।এসময় অপহরণকারী অভিযুক্তরা কুতুব উদ্দিনকে এলোপাতাড়ি মারধর পার্শ্ববর্তী একটি ফাঁকা বিল্ডিং ঘরের ভিতরে আটকে রেখে মুক্তিপণ হিসাবে তিন লক্ষ টাকা দাবী করেন। পরবর্তীতে কুতুব উদ্দিনের স্ত্রীকে কল দেন।

বিষয়টি তার পরিবারের লোকজনকে জানালে তখন কুতুবউদ্দিনের ছোট ভাই ও মামা দ্রুত চকরয়িা থানায় পুলিশকে বিষয়টি অবহিত করেন।

অপরদিকে আসামীরা কৌশলে ভিকটিমকে নিয়ে টাকা উঠানোর জন্য চকরিয়া পৌরসভাধীন আতিকুর রহমান ইমন (৩৩) এর বিকাশ দোকানে নিয়ে গেলে চকরিয়া থানা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাত ১১ টার দিকে মাজহারুল ইসলাম জিসান (৩৫) ও সৈয়দ মোহাম্মদ পারভেজ (৫০) সহ অন্যান্য আসামীদরে হেফাজত হইতে ভিকটিম মোঃ কুতুব উদ্দিনকে উদ্ধার করেন এবং আসামিদের পুলিশের হেফাজতে নিয়ে অন্যান্য আসামীদের সনাক্ত সহ গ্রেফতারের চেষ্টা করেন।

এ ঘটনায় কুতুবউদ্দিন বাদী হয়ে ৫ জনসহ অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে এজাহার দাখিল করেন। আটককৃত আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।